মাদ্রাসা শিক্ষকদের প্রশিক্ষণ 2022

মাদ্রাসা শিক্ষকদের প্রশিক্ষণ 2022

মাদ্রাসা শিক্ষকদের প্রশিক্ষণ 2022 : NTCB কর্তৃক জাতীয় শিক্ষাক্রম বিস্তরণ বিষয়ক প্রশিক্ষণের নিমিত্ত মাদ্রাসার শিক্ষকদের তথ্যাদি চেয়েছেন মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর। শিক্ষাক্রম বাস্তবায়নের লক্ষ্যে সারাদেশের মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয়, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানসমূহের ৬ষ্ঠ ও ৭ম শ্রেণিতে শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ প্রদান করা হবে।

তৎপ্রেক্ষিতে সারাদেশের সকল এমপিওভুক্ত কিংবা এমপিওবিহীন (পাঠদানস্বীকৃতিপ্রাপ্ত) মাদ্রাসার ৬ষ্ঠ ও ৭ম শ্রেণিতে বাংলা, ইংরেজি, গণিত, ভৌতবিজ্ঞান/জীববিজ্ঞান (পূর্বের বিজ্ঞান), সামাজিক বিজ্ঞান (পূর্বের ইতিহাস ও সামাজিক বিজ্ঞান, তথ্য ও যােগাযােগ প্রযুক্তি (পূর্বের ডিজিটাল প্রযুক্তি, ব্যবসায় শিক্ষা/কৃষি (পূর্বের জীবন ও জীবিকা), শারীরিক শিক্ষা/গার্হস্থ্য বিজ্ঞান/জীববিজ্ঞান (পূর্বের স্বাস্থ্য সুরক্ষা) এবং শিল্প ও সংস্কৃতি বিষয়ের শিক্ষক কিংবা উক্ত বিষয়ে পাঠদান করেন, এরুপ শিক্ষকদের তথ্যাদি প্রয়ােজন।

এনসিটিবি’র চাহিদা মােতাবেক শিক্ষকদের তথ্যাদি তাঁর আওতাধীন মাদ্রাসাসমূহের অধ্যক্ষ সুপারদের থেকে সংগ্রহপূর্বক https://forms.gle.jiQHeXErH5XtQJRb8 -লিংকে অথবা www.memis.gov.bd ওয়েব সাইটে প্রবেশ করে নির্ধারিত Google Form এ আগামী ১৫/০৯/২০২২ তারিখের মধ্যে সংযুক্ত গাইডলাইন অনুযায়ী তথ্য প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরােধ করা হলাে।

মাদ্রাসা শিক্ষকদের প্রশিক্ষণ 2022 যোগাযোগ

এ তথ্যাদি শুধুমাত্র NCTB কর্তৃক প্রশিক্ষণ কার্যক্রমের জন্য প্রযােজ্য হবে। এ বিষয়ে জরুরী প্রয়ােজনে মুহম্মদ হোসাইন, পরিদর্শক, মাশিল্প (০১৮১৩৬৮৫৫১০) এবং মােঃ শরিফুল ইসলাম, গ্রোগ্রামার, মেমিস (০১৩০৭৬০১৭৮৭) যােগাযােগ করা যেতে পারে। 

বিস্তারিত বিজ্ঞপ্তি দেখতে ক্লিক করুন।

মাদ্রাসা শিক্ষকদের প্রশিক্ষণ 2022

আবেদনের লিংক : http://dme.portal.gov.bd/site/news/76f7d98f-07df-406b-bb32-85b12000e00b

অথবা, https://docs.google.com/forms/d/e/1FAIpQLSeHwTZhFc1cCLJeEgys4cYvJS32iRSmU546Ary1SJVTKcTwRA/viewform

আরও জানুন : এমপিও সীটে পদবী সংশোধন

Leave a Comment

Scroll to Top
Scroll to Top