৪র্থ গণবিজ্ঞপ্তির সুপারিশ 2023

৪র্থ গণবিজ্ঞপ্তি সুপারিশ 2023

৪র্থ গণবিজ্ঞপ্তি সুপারিশ 2023 : বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক ২১/১২/২০২২ খ্রিঃ তারিখে প্রকাশিত ৪র্থ গণবিজ্ঞপ্তির আওতায় ১২/০৩/২০২৩ খ্রিঃ তারিখে ৩২,৪৮০ জন প্রার্থীকে এমপিওভুক্ত শিক্ষকদের শূন্য পদে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়। নির্বাচিত প্রার্থীদেরকে অনলাইনে ভি-রোল ফরম জমাদানের নির্দেশ দেয়ার প্রেক্ষিতে ২৮,৮৭৩ জন প্রার্থী ভি-রোল ফরম দাখিল করেন । ৩,৬০৭ জন প্রার্থী ভি-রোল ফরম দাখিল করেননি। 

ভি-রোল ফরম জমাদানকারী প্রার্থীদের মধ্যে জাল নিবন্ধন সনদ, কাম্য শিক্ষাগত যোগ্যতা না থাকা, নির্ধারিত বয়স অতিক্রম, নিবন্ধন সনদে উল্লিখিত পদের পরিবর্তে ভুল পদে আবেদন, ভি-রোল ফরমে অসম্পূর্ন বা ভুল রোল/ব্যাচ উল্লেখ থাকায় এবং মামলার স্থগিতাদেশের কারণে মোট ১,৭৯৯ জন প্রার্থী বাদে অবশিষ্ট ২৭,০৭৪ (সাতাশ হাজার চুয়াত্তর) জন প্রার্থীকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের তারিখ ২০.০৯.২০২৩ এর নির্দেশনার আলোকে পুলিশ/নিরাপত্তা ভেরিফিকেশন কার্যক্রম চলমান অবস্থায় শর্ত সাপেক্ষে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে।

নিয়োগ সুপারিশের বিষয়টি সংশ্লিষ্ট সুপারিশপ্রাপ্ত প্রার্থী ও শিক্ষা প্রতিষ্ঠান প্রধানকে এসএমএস যোগে অবহিত করা হয়েছে। সুপারিশপ্রাপ্ত প্রার্থীকে এনটিআরসিএ এর ওয়েবসাইটের (www.ntrca.gov.bd) ৪র্থ গণবিজ্ঞপ্তি নামক সেবা বক্সে অথবা সরাসরি http://ngi.teletalk.com.bd লিংকে প্রবেশ করে স্ব স্ব ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহারের মাধ্যমে নিয়োগ সুপারিশপত্র ডাউনলোড করে সুপারিশ পত্রে বর্ণিত প্রতিষ্ঠানে এবং উল্লিখিত তারিখের মধ্যে যোগদান করার জন্য অনুরোধ করা হলো। 

  • পুলিশ/নিরাপত্তা ভেরিফিকেশন প্রতিবেদনে নিয়োগ সুপারিশপ্রাপ্ত প্রার্থী অনুপযুক্ত বিবেচিত হলে এ সুপারিশপত্র তাৎক্ষনিকভাবে বাতিল বলে গণ্য হবে এবং সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান প্রার্থীকে অব্যাহতি প্রদান করবে। 
  • প্রার্থী যোগদানের নির্ধারিত তারিখের পরবর্তী ৭(সাত) দিনের মধ্যে প্রতিষ্ঠান প্রধানগণ তাদের স্ব স্ব ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে টেলিটকের http://ngi.teletalk.com.bd লিংকে প্রবেশ করে Joining Status অপশনে “Yes” ক্লিক করবেন। প্রার্থী যোগদান না করলে Joining Status-এ “No” ক্লিক করে Reason-এর ঘরে যোগদান না করার সম্ভাব্য কারণ উল্লেখ করবেন।
  • কোন প্রতিষ্ঠান প্রধান টেকনিক্যাল কারণে SMS না পেলে এনটিআরসিএ এর ওয়েবসাইট থেকে তার প্রতিষ্ঠানে সুপারিশপ্রাপ্ত প্রার্থীদের তালিকা এবং সুপারিশপত্র সংগ্রহ করতে পারবেন। 

৪র্থ গণবিজ্ঞপ্তি সুপারিশ 2023 বিস্তারিত বিজ্ঞপ্তি দেখুন ………..

গণবিজ্ঞপ্তির সুপারিশ 2023

৪র্থ গণবিজ্ঞপ্তি সুপারিশ 2023 সুপারিশ পাওয়ার পর প্রার্থীর করণীয়

৪র্থ গণবিজ্ঞপির সুপারিশ পাওয়ার পর আপনার প্রাথমিক কাজ হচ্ছে
(১) NGI ওয়েব সাইট হতে সুপারিশ পত্র
(২) ৪র্থ গণবিজ্ঞপ্তির ফলাফল বের করে নিতে হবে।
(৩) ৪র্থ গণবিজ্ঞপ্তির আবেদন কপি,
(৪) সকল শিক্ষাগত যোগ্যতার সনদ
(৫) শিক্ষক নিবন্ধন সনদ
(৬) বি.এড সনদ প্রযোজ্য ক্ষেত্রে
(৭) জাতীয় পরিচয়পত্র অভিজ্ঞতা ও অন্যান্য কাগজপত্র যদি থাকে
উপরোক্ত সকল কাগজপত্রের ফটোকপি ও নিয়োগ পত্র প্রাপ্তির জন্য আবেদন সহ যে শিক্ষা প্রতিষ্ঠানে আপনার সুপারিশ হয়েছে সেই শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান বরাবর জমা দিতে হবে।

আবেদনসহ সকল কাগজপত্র জমা দেওয়ার পর প্রতিষ্ঠান প্রধান যাচাই বাছাই করে আপনাকে নিয়োগ পত্র প্রদান করবেন। তারপর আপনার কাজ হলো নিয়োগপত্র অনুযায়ী যোগদান পত্র লিখে প্রতিষ্ঠান প্রধানকে জমা দেওয়া।

নিয়োগ পত্র প্রাপ্তির জন্য আবেদন পত্রের নমুনা নিম্নে দেওয়া হলো

গণবিজ্ঞপ্তির সুপারিশ 2023 2

আরও জানুন : NTRCA নিয়োগে প্রধানের কাজ

Leave a Comment

Scroll to Top
Scroll to Top