তালিকা-প্রেরণ-2021

শিক্ষা প্রতিষ্ঠানের বিষয় ভিত্তিক শূন্যপদের তালিকা প্রেরণ 2021

শিক্ষা প্রতিষ্ঠানের বিষয় ভিত্তিক শূন্যপদের তালিকা প্রেরণ 2021: প্রতি বছর বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শিক্ষকগনের শূন্যপদের তালিকা সংগ্রহপূর্বক উক্ত তালিকার সঠিকতা যাচাই করে এনটিআরসিএ র অনুকুলে প্রেরণ করার জন্য জেলা শিক্ষা অফিসারগণকে দায়িত্ব প্রদান করা হয়েছে। এ ছাড়া বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা গ্রহন ও প্রত্যয়ন বিধিমালা-২০০৬ এর ৩ক বিধি অনযায়ী জেলা শিক্ষা অফিসারগন তার সংশ্লিষ্ট উপজেলা বা থানা মাধ্যমিক শিক্ষা অফিসারের নিকট বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শিক্ষকগণের শূন্যপদের তালিকা সংগ্রহ করবেন মর্মে নির্দেশনা রয়েছে। বর্ণিত পরিপত্র এবং পরীক্ষা বিধিমালার উক্ত নির্দেশনা অনুযায়ী ২০২১ সালের তার জেলাধীন থানা/উপজেলা সমূহে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শিক্ষকগনের শূন্যপদের তালিকা প্রয়োজন।
২। উল্লেখ্য, ৩০ শে জানুয়ারী ২০২০ সালে দেশের ১৮৭৫৮ টি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে থেকে ৫৪৩০৪ টি শিক্ষকের শূন্যদে ই-রিকুজেশন পাওয়া যায়।

শিক্ষা প্রতিষ্ঠানের বিষয় ভিত্তিক শূন্যপদের তালিকা প্রেরণ 2021 সময়সীমা


৩। এমতাবস্থায় শিক্ষা মন্ত্রণালয়ের ৩০/১২/২০১৫ তারিখের পরিপত্র এবং বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা গ্রহন ও প্রত্যায়ন বিধিমালা ২০০৬ এর ৩ক বিধি অনুযায়ী গত ৩০ শে জানুয়ারী ২০২০ তারিখে প্রদানকৃত ই-রিকুজেশন পদ বাদ দিয়ে ২০২১ সালের ৩০ নভেম্বর মধ্যে যেসকল পদ শূন্য হবে তার বিষয়ভিত্তিক তালিকা নিম্নোক্ত ছকে এনটিআরসিএ কার্যালয়ে হার্ডকপি এবং সফটকিপি এমএস এক্লেল এ ইংরেজিতে টাইপ করে ই-মেইল [email protected] এ আগামী ১৫-১০-২০২১ খ্রিঃ তারিখের মধ্যে প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হল। উল্লেখ্য যে উক্ত শূন্যপদের হিসাব ১৭‘শ শিক্ষক নিবন্ধন পরীক্ষা গ্রহনের জন্য প্রয়োজন কবে।

শিক্ষা প্রতিষ্ঠানের বিষয় ভিত্তিক শূন্যপদের তালিকা প্রেরণ 2021

আরও জানুন : উচ্চতর গ্রেড রেজুলেশন A to Z

Leave a Comment

Scroll to Top
Scroll to Top