এমপিও সিটে সংশোধন ও বকেয়া বেতন 2022 : বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) এমপিও সিটে শিক্ষক-কর্মচারীগণে নাম/নামের বানান, পদবী ও বিষয়, ব্যাংক হিসাব নম্বর, জন্ম তারিখ, ইনডেক্স নম্বর সংশোধন ও বকেয়া বেতন ভাতাদি অনলাইন প্রক্রিয়ায় আবেদন নিষ্পত্তিকরণ সম্পর্কে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ২৭/০৯/২০২২ খ্রিঃ তারিখের এমপিও অনুমােদনের নিমিত্ত গঠিত কমিটির সিদ্ধান্ত মোতাবেক বিপুল চন্দ্র বিশ্বাস, উপ-পরিচালক (সাঃ প্রশাঃ) বিজ্ঞপ্তি মারফত জানিয়েছেন, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) এম.পি.ও সিটে শিক্ষক কর্মচারীগণের নাম নামের বানান, পদবী ও বিষয়, ব্যাংক হিসাব নম্বর, জন্ম তারিখ, ইনডেক্স নম্বর সংশােধন ও বকেয়া বেতন ভাতাদি (সর্বোচ্চ ছয় বছর পর্যন্ত) অনলাইন প্রক্রিয়ায় স্ব স্ব অঞ্চলের মাধ্যমে আবেদন নিষ্পত্তিকরণের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এমপিও সিটে সংশোধন ও বকেয়া বেতন 2022 আবেদনের নিয়মাবলী

সমন্বয় সভার ২৯/০৬/২০২২ খ্রিঃ তারিখের সিদ্ধান্ত এবং ২৭/০৯/২০২২ খ্রিঃ তারিখের সিদ্ধান্ত মােতাবেক জন্ম তারিখ সংশােধনের ক্ষেত্রে সংশ্লিষ্ট শিক্ষা বাের্ড কর্তৃক সনদ যাচাইপূর্বক এবং ৪র্থ শ্রেণির কর্মচারী যাদের এস.এস.সি/সমমান সনদ নেই তাদের এম,পি,ও সীটে জন্ম তারিখ সংশােধনের জন্য স্ব স্ব জেলার সিভিল সার্জনের বয়স নির্ধারণ সংক্রান্ত প্রত্যয়ন গ্রহণ করে জাতীয় পরিচয় পত্র, ফ্যামিলি কেইস স্টাডি, ভাই বােনের সিরিয়াল (বড় থেকে ছােট) মেলানাে, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বা ওয়ার্ড কাউন্সিলরের প্রত্যয়ন গ্রহণ করে জন্ম তারিখ সংশােধনের বিষয়টি নিষ্পত্তি করবেন।

এমপিও সিটে সংশোধন ও বকেয়া বেতন 2022 অনলাইনে আবেদন

প্রতিষ্ঠান প্রধানগণ অনলাইনে বিধি মােতাবেক আবেদন করার জন্য নির্দেশক্রমে অনুরােধ করা হলাে। উল্লিখিত আবেদন নিষ্পত্তির ক্ষেত্রে কোন জটিলতা সৃষ্টি হলে আঞ্চলিক পরিচালক/উপপরিচালক (মাধ্যমিক) তা যথাযথ তথ্যাদিসহ মহাপরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে আবেদন অগ্রায়ণ করবেন। 

বিস্তারিত বিজ্ঞপ্তি দেখতে ক্লিক করুন। অথবা বিজ্ঞপ্তি পেতে ক্লিক করুন

উপরোক্ত বিজ্ঞপ্তি মারফত আমরা জানতে পারলাম (১)এমপিও সিটে শিক্ষক-কর্মচারীগণে নাম/নামের বানান, পদবী ও বিষয়, ব্যাংক হিসাব নম্বর, জন্ম তারিখ, ইনডেক্স নম্বর সংশোধন ও বকেয়া বেতন ভাতাদি অনলাইন প্রক্রিয়ায় আবেদন নিষ্পত্তিকরণ সম্পর্কে।
(২) বকেয়া বেতন ভাতাদি (সর্বোচ্চ ছয় বছর পর্যন্ত) যে কথা বলা হয়েছে সেটা যরা ইডেক্সধারী বকেয়া বেতন প্রাপ্যতা রয়েছে সেই সকল শিক্ষক-কর্মচারীগণের জন্য। ১ম, ও ২য় চক্রের NTRCA কর্তৃক নতুন নিয়োগ প্রাপ্ত শিক্ষকদের ক্ষেত্রে নয়।

আরও জানুন: এমপিও নীতিমালা 2021 সংশোধন

ও বকেয়া বেতন 1

Leave a Reply