Teacher Information Submit

নিম্ন মাধ্যমিক বিদ্যালয় শিক্ষকদের তথ্য প্রেরণ 2021

নিম্ন মাধ্যমিক বিদ্যালয় শিক্ষকদের তথ্য প্রেরণ 2021: এমপিও ভুক্ত নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের এমপিও বঞ্চিত  বাংলা, ইংরেজি, সামাজিক বিজ্ঞান, বিষয়ের শিক্ষকদের  জন্য সুখবর। নিম্ন মাধ্যমিক বিদ্যালয় বাংলা, ইংরেজি, সমাজবিজ্ঞান, বিষয়ে কতজন শিক্ষকের পদ রয়েছে এবং উক্ত পদের বিপরীতে বিধি মোতাবেক নিয়োগপ্রাপ্ত হয়ে কর্মরত আছেন কিন্তু এমপিওভুক্ত হতে পারেননি তার তথ্যাদি জানতে চেয়েছেন মন্ত্রণালয়।

মাধ্যমিক পর্যায়ে প্রদানকৃত কিন্তু শুধুমাত্র নিম্ন মাধ্যমিক পর্যায়ে এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের বাংলা, ইংরেজি ও সমাজবিজ্ঞান বিষয়ে জনবল কাঠামো অনুযায়ী অনুমোদিত পদ কতটি, কর্মরত আছে কতজন, শূন্যপদ কতটি এবং কতজন এমপিওভুক্ত হতে পারেননি তার সংযুক্ত ছকে আগামী ১৭ জানুয়ারি ২০২১ তারিখের মধ্যে তথ্য প্রেরণ করতে হবে। মোঃ কামরুল হাসান উপসচিব মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ বেসরকারি-৩ শাখা বাংলাদেশ সচিবালয় ঢাকা স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে এ কথা জানিয়েছেন।

উল্লেখ্য যে, জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ অনুয়ায়ী মাধ্যমিম ও নিম্ন মাধ্যমিক স্তরে কিছু পদ বৃদ্ধি করা হয়। বৃদ্ধিপ্রাপ্ত নবসৃষ্ট পদে নিয়োগের ক্ষেত্রে সরকার পৃথক আদেশ জারি করবেন নীতিমালাতে উল্লেখ ছিল। জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ অনুযায়ী গত ৩০ মে ২০১৯ খ্রিঃ তারিখে বেসরকারি নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের নবসৃষ্ট পদে নিয়োগ আদেশ জারি করেছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

বিজ্ঞপ্তিটি দেখতে ক্লিক করুন।

Leave a Comment

Scroll to Top
Scroll to Top