ইবতেদায়ী প্রধান পাবেন11গ্রেড

ইবতেদায়ী প্রধান পাবেন11গ্রেড

ইবতেদায়ী প্রধান পাবেন11গ্রেড : ইবতেদায়ী প্রধানদের ১৫ গ্রেড এর পরিবর্তে ১১ গ্রেড এমপিও প্রদানের বিষয়ে স্পষ্টীকরণ সম্পর্কে ২৪ ফেব্রুয়ারী ২০২১ ইং তারিখে সাবিনা ইয়াসমিন সিনিয়র সহকারী সচিব অতিরিক্ত দায়িত্ব কারিগরি ও মাদ্রাসা বিভাগ কর্তৃক স্বাক্ষরিত বিজ্ঞপ্তি মারফত জানিয়েছেন বেসরকারি মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের ইবতেদায়ী প্রধানদের ১৫ গ্রেড এর পরিবর্তে ১১ গ্রেডে এমপিও প্রদানের বিষয়ে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান মাদ্রাসা জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ (২৩ নভেম্বর ২০২০ পর্যন্ত সংশোধিত) নীতিমালা অনুচ্ছেদ ১১.৯ এবং পরিশিষ্ট -ঘ এর ৩১ ক্রমিক অনুসরণপূর্বক ১৫ গ্রেড এর পরিবর্তে ১১ গ্রেডে এমপিও প্রদানের পরবর্তী কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

বিস্তারিত….

প্রধান পাবেন11গ্রেড

পিডিএফ আকারে পেতে ক্লিক করুন।

ইবতেদায়ী প্রধান সম্পর্কে জনবল কাঠামো ২০১৩ তে কি ছিল


৪ ফেব্রুয়ারি ২০১০ সালে প্রণীত মার্চ ২০১৩ পর্যন্ত সংশোধিত জনবল কাঠামোর অনুচ্ছেদ-খ ও পরিশিষ্ট-ঘ ৩৪ নং পৃষ্ঠার ক্রমিক নং ২৭ বর্ণিত ইবতেদায়ী প্রধানের নিয়োগের জন্য শিক্ষাগত যোগ্যতা স্বীকৃত বিশ্ববিদ্যালয়/বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড হতে ফাজিল ডিগ্রী/ সমমান। অথবা, ইসলামী বিশ্ববিদ্যালয় অধিভুক্ত মাদরাসা সমূহ হতে ফাজিল ডিগ্রী/সমমান। ইসলামী বিশ্ববিদ্যালয় থিওলজি অনুষদ আরবি ও ফিকাহ বিভাগ হতে অনার্স ডিগ্রি/সমান। সমগ্র শিক্ষা জীবনে যেকোনো একটি তৃতীয় বিভাগ/শ্রেণীর গ্রহণযোগ্য হবে। জনবল কাঠামো ২০১৩ অনুযায়ী ইবতেদায়ী প্রধানরা শুরুতেই বেতন কোড-১৫ তে এমপিওভুক্ত হতে পারবেন।

2 2

জনবল কাঠামো-2018 অনুয়ায়ী ইবতেদায়ী প্রধান পাবেন11গ্রেড

জনবল কাঠামো ও এমপিও নীতিমালা 2018 -এর ২১ পৃষ্ঠা পরিশিষ্ট-ক ক্রমিক নং ৩১- এ বর্ণিত এবতেদায়ী প্রধান পদে নিয়োগের জন্য শিক্ষাগত যোগ্যতা বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড হতে ফাজিল/স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে সমান ডিগ্রী অথবা ইসলামী বিশ্ববিদ্যালয়/ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত মাদ্রাসাসমূহ ফাজিল ডিগ্রী বা সমমান। ইসলামী বিশ্ববিদ্যালয় থিওলজি অনুষদ আরবি ও ফিকাহ বিভাগ হতে অনার্স ডিগ্রি/সমান। সমগ্র শিক্ষা জীবনে যেকোনো একটি তৃতীয় বিভাগ/শ্রেণীর গ্রহণযোগ্য হবে। তবে জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ তে বয়স সীমা উল্লেখ করা আছে যা ইতিপূর্বে ছিল না। বয়স অনূর্ধ্ব ৩৫ তবে সমপদে ইনডেক্স ধারীদের জন্য বয়স সীমা শিথিলযোগ্য জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ অনুযায়ী ইবতেদায়ী প্রধান দের বেতন গ্রেড 11 হবে।

২৩ নভেম্বর ২০২০ পর্যন্ত সংশোধিত জনবল কাঠামো অনুয়ায়ী ইবতেদায়ী প্রধান পাবেন11গ্রেড

২৩ নভেম্বর ২০২০ পর্যন্ত সংশোধিত জনবল কাঠামো ২০১৮ অনুয়ায়ী শিক্ষাগত যোগ্যতা বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড হতে ফাজিল/স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে সমান ডিগ্রী অথবা ইসলামী বিশ্ববিদ্যালয়/ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত মাদ্রাসাসমূহ ফাজিল ডিগ্রী বা সমমান। জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ অনুযায়ী ইবতেদায়ী প্রধান দের বেতন গ্রেড 11 হবে।

3 3

Leave a Comment

Scroll to Top
Scroll to Top